1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ০৪:২২ অপরাহ্ন
শিরোনামঃ
অজি ক্রিকেটারের জরিপ, ৯০% লোক দেখতে চান বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজ বাংলাদেশকে হারানোর ‘গোপন ফর্মুলা’ জানালেন সাবেক অধিনায়ক রিকি পন্টিং – মুস্তাফিজকে আশ্চর্যজনক আবিষ্কার বলল অস্ট্রেলিয়ান স্পিনার বাংলাদেশ আমাদের চেয়ে একটু বেশি স্মার্ট -ঃ অজি সহ অধিনায়ক টানা দুই ম্যাচ হেরেও যার প্রশংসা করলেন ম্যাথু ওয়েড একমাত্র দল হিসেবে যে রেকর্ডের মালিক এখন ব্রাজিল দেশের হয়ে খেলা নাসুম নিজ জেলায় আজীবন নিষিদ্ধ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টানা ২য় জয়কে অঘটন বলল ‘আনন্দবাজার পত্রিকা’ আইপিএলেও এমন বোলিং করে না মুস্তাফিজ- হেনরিকস দূর্দান্ত ম্যাচ জয়ের কৃতিত্ব যাদের দিলেন অধিনায়ক মাহমুদউল্লাহ

টি-২০ বিশ্বকাপের সময় সূচি ও ভেন্যু চূড়ান্ত !

  • সময় শনিবার, ২৬ জুন, ২০২১
  • ১৭৪ পঠিত

টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসর শুরু 'হতে চলেছে আগামী ১৭ অক্টোবর থেকে। ভারতের বদলে টুর্নামেন্টের ম্যাচগু'লো অনুষ্ঠিত হবে সংযুক্ত আরব আমিরাতে, কিছু ম্যাচ আয়োজিত হবে ওমানে। তবে আয়োজনে থাকছে বিসিসিআই। করো'নার কারণে পুরো বিশ্ব পড়েছে টানাপোড়নে।

ক্রিকে'টেও এর স্পষ্ট প্রভাব লক্ষণীয়। এ বছর ভারতে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল টি-টোয়েন্টি বিশ্বকাপ। তবে করো'নার নাজুক পরিস্থিতির কারণে এই আসর আয়োজন করা হচ্ছে মধ্যপ্রাচ্যে। সেখানে ১৭ অক্টোবর থেকে বিশ্বকাপ শুরুর পরিকল্পনা চূড়ান্ত করেছে বিশ্ব ক্রিকে'টের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি।

জনপ্রিয় ক্রিকেট বি'ষয়ক সংবাদমাধ্যম ইএসপিএনক্রিকইনফো জানিয়েছে, আইপিএল ফাইনাল শেষ হওয়ার পরপরই শুরু হবে বিশ্বকাপ। আইপিএলের অসমাপ্ত অংশসহ ফাইনাল শেষ হবে ১৫ অক্টোবর, যা শুরু হবে ১৯ সেপ্টেম্বর। ১৭ অক্টোবর শুরু হয়ে বিশ্বকাপের পর্দা নামবে ১৪ নভেম্বর।

বিশ্বকাপের প্রথম রাউন্ডে আরব আমিরাতের সাথে থাকবে ওমান। সেখানে দুই গ্রুপে বিভক্ত হয়ে মূল পর্বের জন্য লড়বে ৮টি দল, ১২টি ম্যাচে। বাংলাদেশ, শ্রীলঙ্কা, আয়ারল্যান্ড, নেদারল্যান্ডস, স্কটল্যান্ড, নামিবিয়া, ওমান, পাপুয়া নিউগিনি- এই ৮টি দল থেকে চারটি দল যোগ দেবে সুপার টুয়েলভে, যেখানে আছে শীর্ষ ৮টি দল।

অর্থাৎ, প্রথম রাউন্ডের প্রতি গ্রুপ থেকে দুটি দল যোগ দেবে মূল রাউন্ডে। প্রথম রাউন্ডের কিছু ম্যাচ অনুষ্ঠিত হবে ওমানে। সুপার টুয়েলভে অনুষ্ঠিত হবে মোট ৩০টি ম্যাচ, যার সবগু'লো আরব আমিরাতে অনুষ্ঠিত হবে। ২৪ অক্টোবর থেকে শুরু হবে মূল পর্বের এই খেলা। আরব আমিরাতের তিন ভেন্যু দুবাই, আবুধাবি ও শারজায় ম্যাচগু'লো অনুষ্ঠিত হবে।

করো'নার হানায় ভারত পরিণত হয়েছিল মৃ'ত্যুপুরীতে। জৈব সুরক্ষা বলয় তৈরি করেও এর হানা থেকে বাঁচতে পারেনি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। বিসিসিআই তাই প্রবল চাপের মুখে আইপিএল বন্ধ করতে বাধ্য হয়। তখনই প্রশ্ন ওঠে, বিশাল জনগোষ্ঠী ও ঘনত্বের দেশটিতে বিশ্বকাপ আয়োজন সম্ভব কি না। শেষপর্যন্ত ভারতে হচ্ছেই না বিশ্বকাপ।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!