1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ০৪:৩৩ অপরাহ্ন
শিরোনামঃ
অজি ক্রিকেটারের জরিপ, ৯০% লোক দেখতে চান বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজ বাংলাদেশকে হারানোর ‘গোপন ফর্মুলা’ জানালেন সাবেক অধিনায়ক রিকি পন্টিং – মুস্তাফিজকে আশ্চর্যজনক আবিষ্কার বলল অস্ট্রেলিয়ান স্পিনার বাংলাদেশ আমাদের চেয়ে একটু বেশি স্মার্ট -ঃ অজি সহ অধিনায়ক টানা দুই ম্যাচ হেরেও যার প্রশংসা করলেন ম্যাথু ওয়েড একমাত্র দল হিসেবে যে রেকর্ডের মালিক এখন ব্রাজিল দেশের হয়ে খেলা নাসুম নিজ জেলায় আজীবন নিষিদ্ধ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টানা ২য় জয়কে অঘটন বলল ‘আনন্দবাজার পত্রিকা’ আইপিএলেও এমন বোলিং করে না মুস্তাফিজ- হেনরিকস দূর্দান্ত ম্যাচ জয়ের কৃতিত্ব যাদের দিলেন অধিনায়ক মাহমুদউল্লাহ

চ্যাম্পিয়ান হওয়ার স্বপ্ন কিউইউদের ভূলে যেতে বললেন বিরাট কোহলি

  • সময় সোমবার, ২১ জুন, ২০২১
  • ১০২ পঠিত

আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতের বিপক্ষে লিডের স্বপ্ন দেখছে নিউজিল্যান্ড। তৃতীয় দিন শেষে দলটি পিছিয়ে আছে ১১৬ রানে, তবে হাতে এখনও আছে আট'টি উইকেট।

কনওয়েকে ফিরিয়ে ভারতের স্বস্তি, নিউজিল্যান্ডের লিডের আভাস

সাউদাম্পটনে ভারতকে প্রথমে ব্যাটিংয়ে পাঠানোর সি'দ্ধান্ত ছিল নিউজিল্যান্ডেরই। প্রথম দিন বৃষ্টিতে ভেসে যাওয়ার পর আলোক স্বল্পতায় দ্বিতীয় দিন খেলা হয় ৬৪.৪ ওভার। তাতে ৩ উইকেট হারিয়ে ভারতের সংগ্রহ ছিল ১৪৬ রান। ক্রিজে ছিলেন আজিঙ্কা রাহানে ও অধিনায়ক কোহলি- আদর্শ টেস্ট মেজাজের ব্যাটিংয়ের ঘ্রাণ যারা এনে দিয়েছিলেন আগের দিনই। ভারত তাই আশায় বেঁধেছিল ঘর। তবে ৯২.১ ওভারেই সেই ঘর ভেঙে তছনছ করেন জেমিসন।

ভারত দিনের প্রথম সেশনেই হারিয়ে ফেলে ৪ উইকেট, দ্বিতীয় সেশনের শুরুতে বাকি তিনটি। দলের পক্ষে নেই কোনো অর্ধশতক। রাহানের ১১৭ বলে গড়া ৪৯ রানের ইনিংসই সর্বোচ্চ স্কোর। এছাড়া ১৩২ বলের মোকাবেলায় ৪৪ রান করেন অধিনায়ক কোহলি।

জেমিসন একাই শিকার করেন পাঁচটি উইকেট, তার করা ১২ ওভার ছিল মেডেন। দুটি করে উইকেট পেয়েছেন ট্রেন্ট বোল্ট ও নেইল ওয়াগনার। টিম সাউদি শিকার করেছেন একটি উইকেট।

জবাবে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে দলকে ৭০ রান এনে দেন দুই ওপেনার টম ল্যাথাম ও ডেভন কনওয়ে। ল্যাথাম ১০৪ বলের মোকাবেলায় ৩০ রান করে বিদায় নিলেও দারুণ ছন্দে থাকা কনওয়ে পূর্ণ করেন অর্ধশতক।

তবে নিউজিল্যান্ডের আ'ক্ষেপ জাগিয়ে সাজঘরে ফেরেন তিনি। তার আগে ১৫৩ বল খেলে করেন ৫৪ রান, নিয়েছেন ভারতের বোলারদের ধৈর্যের পরীক্ষা। তার বিদায়ের পর ক্রিজে আসেন রস টেলর, যিনি আরেক অ'ভিজ্ঞ ব্যাটসম্যান ও অধিনায়ক কেন উইলিয়ামসনকে নিয়ে আলোকস্বল্পতার আগে দিনের খেলা বন্ধ হওয়ার আগপর্যন্ত নির্বিঘ্নে সময় পার করেছেন। ৪৯ ওভার ব্যাট করে ২ উইকেট হারিয়ে নিউজিল্যান্ডের সংগ্রহ ১০১ রান।

উইলিয়ামসন ৩৭ বলে ১২ ও টেলর ২ বলে কোনো রান না করে অ'পরাজিত রয়েছেন। ভারতের পক্ষে উইকেট দুটি শিকার করেছেন রবিচন্দ্রন অশ্বিন ও ইশান্ত শর্মা। প্রস'ঙ্গত, এই ম্যাচে নির্ধারিত ৫ দিনের পর রয়েছে একটি রিজার্ভ ডে।

সংক্ষি'প্ত স্কোর (৩য় দিন শেষে)

টস : নিউজিল্যান্ড

ভারত ১ম ইনিংস : ২১৭/১০ (৯২.১ ওভার)
রাহানে ৪৯, কোহলি ৪৪, রোহিত ৩৪
জেমিসন ৩১/৫, ওয়াগনার ৪০/২, বোল্ট ৪৭/২

নিউজিল্যান্ড ১ম ইনিংস : ১০১/২ (৪৯ ওভার)
কনওয়ে ৫৪, ল্যাথাম ৩০, উইলিয়ামসন ১২*
ইশান্ত ১৯/১, অশ্বিন ২০/১

Post navigation

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!