1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ০৪:২০ অপরাহ্ন
শিরোনামঃ
অজি ক্রিকেটারের জরিপ, ৯০% লোক দেখতে চান বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজ বাংলাদেশকে হারানোর ‘গোপন ফর্মুলা’ জানালেন সাবেক অধিনায়ক রিকি পন্টিং – মুস্তাফিজকে আশ্চর্যজনক আবিষ্কার বলল অস্ট্রেলিয়ান স্পিনার বাংলাদেশ আমাদের চেয়ে একটু বেশি স্মার্ট -ঃ অজি সহ অধিনায়ক টানা দুই ম্যাচ হেরেও যার প্রশংসা করলেন ম্যাথু ওয়েড একমাত্র দল হিসেবে যে রেকর্ডের মালিক এখন ব্রাজিল দেশের হয়ে খেলা নাসুম নিজ জেলায় আজীবন নিষিদ্ধ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টানা ২য় জয়কে অঘটন বলল ‘আনন্দবাজার পত্রিকা’ আইপিএলেও এমন বোলিং করে না মুস্তাফিজ- হেনরিকস দূর্দান্ত ম্যাচ জয়ের কৃতিত্ব যাদের দিলেন অধিনায়ক মাহমুদউল্লাহ

ক্রিকেটের ৫ বেস্ট ফিনিশার

  • সময় সোমবার, ২১ জুন, ২০২১
  • ৭৩ পঠিত

ক্রিকেটকে বলা হয় বু'দ্ধিমত্তা, ভাগ্য নির্ধারণ এবং পরিসংখ্যানের খেলা। ক্রিকেট লাভাররা সব সময়ই পছন্দের খেলোয়াড়দের অ'পেক্ষায় থাকেন কখন তারা মাঠে অ'প্রত্যাশিত কিছু করবেন। খেলোয়াড়ারাও চেষ্টা করেন ক্রিকেট ফ্যানদের খুশি করার জন্য ভালো কিছু করতে। আজ ক্রিকেট দুনিয়ার এমন কয়েকজন খেলোয়াড়ের কথা তুলে ধরব যারা ‘বেস্ট ফিনিশার’ হিসেবে ছিলেন সেরাদের সেরা। ক্রিকেটারদের বিভিন্ন বি'ষয় নিয়ে খবর প্রচার করা জনপ্রিয় সাইট স্পোর্টস শোতে এমন কয়েকজন ক্রিকেটারদের কথা তুল ধ’রা হয়েছে।

১. মা হে'ন্দ্র সিং ধোনি-: ‘বেস্ট ফিনিশার’ হিসেবে প্রথমেই থাকছে ভারতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মা হে'ন্দ্র সিং ধোনি। যিনি ক্রিকেট বিশ্বের একজন কিংবদন্তি। মাঠে যখন একেরপর এক ব্যাটিং বিপর্যয়ের ঘটনা ঘটত তখন ত্রাণকর্তা হিসেবে আর্বিভাব 'হতেন ধোনি। মাথা ঠাণ্ডা করে খেলা চালিয়ে গিয়ে কতবার যে দলকে জিতিয়েছেন তার পরিসংখ্যান হয়ত রয়েছে।

২০১৩ সালে অনুষ্ঠিত ত্রীদেশীয় সিরিজের ফাইনালে চরম ধৈর্য্যের পরিচয় দিয়েছিলেন এই ক্রিকেটার। দলকে জেতাতে যখন শেষ ওভারে দরকার ছিল ১৩ রান, সেই সময়ে মাথা ঠাণ্ডা করে শ্রীলঙ্কার বিপক্ষে জয় ছিন'িয়ে এনেছিলেন এম এস ধোনি।

২. এবি ডি ভিলিয়ার্স-: দ্বিতীয় অবস্থানে রয়েছেন দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্স। ডান-হাতি এই ব্যাটসম্যানের রয়েছে মাত্র ৫৯ বলে সেঞ্চুরি করার রেকর্ড। ব্যাট হাতে বি ধ্বং'সী হলেও মাঠে একজন ভদ্রলোক হিসেবেই পরিচিত তিনি।

৩. আব্দুল রাজ্জাক-: পাকিস্তানের সাবেক ক্রিকেটার আব্দুল রাজ্জাক ব্যাটিং হাতে ঝড় তোলার ক্ষেত্রে ক্রিকেট অ'ঙ্গনে ছিল বেশ জনপ্রিয়। ডান হাতি এই ব্যাটসম্যানের ক্ষেত্রে বাতাসে উঁচিয়ে ছয় মা'রার রেকর্ডও কম ছিল না। পাকিস্তানের ৫৩ জন জনপ্রিয় ক্রিকেটারদের মধ্যে আব্দুল রাজ্জাকের অবস্থান অষ্টম। যার ঝুলিতে রয়েছে ১০০০ হাজার রান করা সহ ১০০ উইকেট তুলে নেয়ার রেকর্ড। লোয়ার মিডল অর্ডারে ব্যাট করতে নেমে অনেক ম্যাচ জেতানোর নায়ক ছিলেন তিনি।

৪. শ’হীদ আফ্রিদি-: পাকিস্তানের আরেক জনপ্রিয় ক্রিকেট তারকা শ’হীদ আফ্রিদি, যিনি সব সময় মেয়েদের ক্রা'শ তালিকায় ছিলেন। বিশ্ব ক্রিকে'টের সবচেয়ে বেশি ছক্কার (৩৫১) মালিক তিনি। বেস্ট ফিনিশার হিসেবে সুনাম রয়েছে তার।

৫. মাইকেল বেভান-: ক্রিকে'টে বেস্ট সেরা ফিনিশার ছিলেন মাইকেল গাইল বেভান। যাকে সবাই মাইকেল বেভান নামে। অস্ট্রেলিয়ার এই মিডল অর্ডার ব্যাটসম্যান ১৯৯৯ সালে বিশ্বকাপ জয়ে গু'রুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!