1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
শুক্রবার, ১৮ জুন ২০২১, ০৬:৪১ পূর্বাহ্ন

নিজেদের অবস্থান জানিয়ে খোলা চিঠি দিল নেইমাররা!

  • সময় বুধবার, ৯ জুন, ২০২১
  • ৮৭ পঠিত

অবশেষে কো'পা আমেরিকা নিয়ে চলা নাটক বোধহয় শেষ হলো। এবারের কো'পা আমেরিকা আর্জেন্টিনা ও কলম্বিয়ার যৌ'থ আয়োজনে হওয়ার কথা থাকলেও দেশ দুটির রাজনৈতিক অবস্থা ও করো'না সংক্রমণের কথা মাথায় রেখে সে পথে আর পা বাড়ায়নি কনমেবল। শেষ মুহূর্তে ব্রাজিলে এবারের কো'পা আমেরিকা আয়োজনের সি'দ্ধান্ত নেয় সংস্থাটি।

কিন্তু ব্রাজিলেও যে করো'নার অবস্থা খুব ভালো, তা কিন্তু নয়। সরকারি হিসাব মতে, বুধবারও দেশটিতে করো'নায় আ'ক্রা'ন্ত হয়েছেন প্রায় পঞ্চাশ হাজার, মা'রা গেছে দুই হাজারের বেশি মানুষ। দৈনিক আ'ক্রা'ন্ত এবং মৃ'ত্যুর দিক থেকে বর্তমান সময়ে দক্ষিণ আমেরিকার দেশগু'লোর মধ্যে ব্রাজিল শীর্ষে এবং বিশ্বের হিসাবে দ্বিতীয়।

এখন পর্যন্ত দেশটিতে এই ভাইরাসে মা'রা গেছে চার লাখ ৭৫ হাজারের বেশি মানুষ। তাই দেশে করো'না ভাইরাসের সংক্রমণের ভ'য়াবহ অবস্থার মধ্যে কো'পা আমেরিকা খেলতে আপ'ত্তি জানিয়েছিলেন ব্রাজিলেরই বেশ কয়েকজন খেলোয়াড়। অধিনায়ক ক্যাসিমেরোর নেতৃত্ব এই নিয়ে ব্রাজিল দলে বিদ্রোহেরও শুরু হয়।

কোচ তিতের খেলোয়াড়দের উপর স মর'্থন থাকায় সিবিএফের প্রেসিডেন্টের রোষানলের মধ্যে পড়ে। চলতে থাকে নাটক। যদিও এই বি'ষয়ে ব্রাজিল ফুটবলারদের মধ্যে কেউই মুখ খুলে নাই। ধারণা করা হয়েছিল, আজ ভোরে বিশ্বকাপ বাছাইপর্বের প্যারাগু'য়ের বিপক্ষে ম্যাচ খেলার পর কো'পা আমেরিকা নিয়ে নিজেদের অবস্থান জানাবে নেইমা'ররা।

অবশেষে প্যারাগু'য়েকে হারানোর পর দেশটির খেলোয়াড়দের পক্ষ থেকে একটি খোলা চিঠি পাঠানো হলো। এতদিন ব্রাজলে কো'পা আমেরিকা আয়োজন নিয়ে যে শঙ্কা তৈরি হয়েছিলো ফুটবলারদের খোলা চিঠিতে সেই মেঘও কে'টে গেল। ম্যাচশেষে ব্রাজিল জাতীয় দলের সকল ফুটবলারদের পক্ষে থেকে বিবৃতিতে জানানো হয়,

“ব্রাজিলিয়ান হিসেবে যেদিন কোন শিশুর জন্ম হয়, ঠিক সেদিনই পৃথিবীতে হলুদ জার্সির একজন স মর'্থকও বেড়ে যায়! এবং সেই ২০০ মিলিয়ন ব্রাজিলিয়ানদের উদ্দেশ্যেই কো'পা আমেরিকা জনীত যাব'তীয় বিতর্ক নিয়ে আমা'দের এই খোলা চিঠি! “আ মর'া একতাব'দ্ধ একটি দল, কিন্তু প্রত্যেকেই ভিন্ন ভিন্ন মতাদর্শে বিশ্বা'স করতেই পারি!

মানবিক কিছু দিক বিবেচনায় ও পেশাদারিত্বের দিক থেকে আ মর'া কনমেবল কিংবা ব্রাজিলের কো'পা আমেরিকা আয়োজনের প্রসেস নিয়ে অসন্তুষ্ট ছিলাম! এই আয়োজনটি যেভাবে ব্রাজিলে স্থানান্তরিত হয়েছে তা আমা'দের বিশ্বা'স করায় যে, এটি কনমেবলের দুর্বল ব্ যাব'স্থাপনা!” “এটা বলা বাহুল্য যে, আ মর'া কখনোই চাইনি ব্যপারটি রাজনৈতিক ইস্যু হিসেবে গড়াক;

আ মর'া কন্ডাক্ট বজায় রাখার চেষ্টা করেছি, মিডিয়ায় কিছু বলিনি, সোশ্যাল মিডিয়ায় কিছু বলিনি, একটা নির্দিষ্ট সময় অব্দি অ'পেক্ষা করতে চেয়েছিলাম। কিন্তু গণমাধ্যম আমা'দের বি'ষয়গু'লো না জেনে কিংবা পাশ কাটিয়েই নানান মিথ্যা সংবাদ প্রচার করেছে, এটিকে রাজনৈতিক ইস্যু হিসেবে তৈরি করেছে!”

“আ মর'া পেশাদার ফুটবলার, পাঁচ তারকা সম্বলিত হলুদ সবুজ জার্সির গর্বিত কর্ণধার,আ মর'া কো'পা আমেরিকা আয়োজন নিয়ে অসন্তুষ্ট ছিলাম বটে কিন্তু আ মর'া কখনই বলিনি – আ মর'া এই জার্সিটি পরিধান করতে চাই না!”

আগামী ১৪ই জুন ভেনেজুয়েলার বিপক্ষে ম্যাচ দিয়ে কো'পা আমেরিকা ধরে রাখার অ'ভিযানে খেলতে নামবে ব্রাজিল। গ্রুপে ‘এ’ তে তিতের দলের বাকি তিন প্রতিপক্ষ পেরু, ইকুয়েডর ও কলম্বিয়া।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!