1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
শুক্রবার, ১৮ জুন ২০২১, ০৫:০৪ পূর্বাহ্ন

তামিম মুশফিক ছয় লাখ দেখেনিন বাংলাদেশের ক্রিকেটাররা কে কত বেতন পান

  • সময় বুধবার, ৯ জুন, ২০২১
  • ৯৫ পঠিত

বাংলাদেশ ক্রিকেট বোর্ড ক্রিকেটারদের বেতন প্রদান করে থাকে ক্রিকেটারদের পারফরম্যান্সের উপর ভিত্তি করে। লাল বল ও সাদা বলের হিসেবটাও রাখা হয়ে থাকে বিবেচনায়। বোর্ডের সাথে চুক্তিব'দ্ধ ক্রিকেটারদের মধ্যে কেউ কেউ শুধু মাত্র সাদা বল আবার কেউ কেউ শুধুমাত্র লাল বলের জন্যও বিবেচিত হয়ে থাকেন।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড সর্বশেষ ২০২০ সালে ক্রিকেটারদের সাথে চুক্তি নবায়ন করেছিল। ওই চুক্তিতে সাদা ও লাল বলের মিলিয়ে মোট ১৭ জন ক্রিকেটারের সাথে চুক্তি হয়েছিল বোর্ডের। তবে কোভিড কালে ক্রিকেটারদের সাথে নতুন করে চুক্তি করতে কিছুটা বিলম্ব হচ্ছে। দ্রুতই ক্রিকেটারদেরস সাথে চুক্তি সম্পন্ন করবে বোর্ড এমন প্রতিশ্রুতিও মিলেছে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সাথে গত বছরের চুক্তিতে ছিলেন না সাকিব আল আহসান। এক বছরের নিষে'ধাজ্ঞায় থাকার কারণেই মূলত তাকে থাকতে হয়েছে চুক্তির বাইরে। অন্যদিকে টাইগারদের সবেক কাপ্তান মাশরাফি বিন মুর্তজাও বাদ পড়ছিলেন ২০২০ সালের চুক্তি থেকে।

গু'ঞ্জন রয়েছে নতুন করে হয়ে যাওয়া এই চুক্তি থেকে নাম বাদ যেতে পারে মো হা'ম্ম'দ মিথুন ও সৌম্য সরকারের। তবে গত বছরের চুক্তিতে ঠাই না পাওয়া তাসকিন আহমেদের নাম নতুন করে যুক্ত 'হতে পারে।

এবার দেখে নেয়া যাক ২০২০ সালের চুক্তি অনুযায়ী ক্রিকেটাররা কে কত টাকা বেতন পেতেন।

‘এ প্লাস’ ক্যাটাগরিতে রয়েছেন চারজন ক্রিকেটার। এই ক্যাটাগরিতে থাকা মুশফিকুর রহিম, তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ এবং সৌম্য সরকারকে দেয়া হয়েছে ৪ লক্ষ টাকা করে বেতন। এছাড়া তামিম ইকবাল ও মুশফিকুর রহিম এই দুই সিনিয়র ক্রিকেটার সাদা বল ও লাল বল দুইভাবেই রয়েছেন বোর্ডের চুক্তিতে।বিসিবির বেতন কাঠামো অনুযায়ী তাদের বেতন দাঁড়াচ্ছে এক চুক্তির পুরো ৪ লাখ টাকা ও অন্য চুক্তির অর্ধেক ২ লাখ, মোট ৬ লাখ টাকা করে।

এরপরের ক্যাটাগরিতে রয়েছেন মুমিনুল হক সৌরভ। টাইগারদের টেস্ট ক্যাপ্টেন ‘এ’ ক্যাটাগরিতে থেকে প্রতি মাসে বেতন পাবেন তিন লক্ষ টাকা। এর এক ধাপ নিচে ‘বি’ ক্যাটাগরিতে রয়েছেন চারজন ক্রিকেটার।

‘বি’ ক্যাটাগরিতে থাকা লিটন দাস, মেহেদি হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান এবং তাইজুল ইসলাম পাবেন প্রতি মাসে দুই লাখ টাকা করে। তবে এদের মধ্যে লাল বলের চুক্তিতে ‘ডি’ ক্যাটাগরিতে রয়েছেন তাইজুল ইসলাম।

‘সি’ ক্যাটাগরিতে সাদা বলের চুক্তিতে রয়েছেন মো হা'ম্ম'দ মিথুন ও মো হা'ম্ম'দ সাইফুদ্দিন। এই দুই ক্রিকেটার প্রতি মাসে পাবেন দেড় লক্ষ টাকা করে। এছাড়া সর্বশেষ ‘ডি’ ক্যাটাগরিতে সাদা বলের চুক্তিতে আছেন নাইম শেখ, নাজমুল হোসেন শান্ত এবং আফিফ হোসেন ধ্রুব। এছাড়া লাল বলের চুক্তিতে আছেন নাইম হাসান, এবাদত হোসেন, আবু জায়েদ রাহী এবং মো হা'ম্ম'দ মিথুন। সাদা ও লাল বলের উভয় চুক্তিতেই আছেন নাজমুল হোসেন শান্ত। তারা পাচ্ছেন প্রতি মাসে ১ লক্ষ টাকা করে।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!