1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
শুক্রবার, ১৮ জুন ২০২১, ০৪:৪৯ পূর্বাহ্ন

এক সাথে ৩ ফরমেট থেকে বাদ সৌম্য !

  • সময় বুধবার, ৯ জুন, ২০২১
  • ১১০ পঠিত

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কেন্দ্রীয় চুক্তির তালিকা থেকে বাদ পড়তে চলেছে অ'ভিজ্ঞ ক্রিকেটার সৌম্য সরকারের নাম। সর্বশেষ চুক্তিতে সাদা বলের ক্যাটাগরিতে তার নাম থাকলেও এবার লাল বা সাদা বল কোনো ক্যাটাগরির জন্যই তার নাম সুপারিশ করা হয়নি।

দীর্ঘ সময় ধরে ফর্মের স'ঙ্গে লড়ছেন সৌম্য। বাঁহাতি এই ওপেনারকে জাতীয় দলে এখন বিবেচনা করা হচ্ছে পেস বোলিং অলরাউন্ডার হিসেবে। সেই ভূমিকায়ও নিজেকে খুব একটা মেলে ধরতে পারেননি। এমনকি রানের দেখা পাচ্ছেন না ঘরোয়া ক্রিকে'টেও।

গত বছর কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশের পর পাওয়া যায়নি সৌম্যর নাম। পরে অবশ্য বিসিবি জানিয়েছিল, ‘ভুলবশত’ বাদ পড়েছে তার নামটি। এবার অবশ্য আলোচনার ভিত্তিতেই তাকে বাদ দেওয়া হচ্ছে। জাতীয় দল নীতিনির্ধারণী সূত্র বিডিক্রিকটাইমকে এমনটিই জানিয়েছে।

সৌম্যর কপাল পুড়লেও সুখবর পেতে চলেছেন পেসার তাসকিন আহমেদ। সর্বশেষ চুক্তিতে ঠাই না পাওয়া এই ক্রিকেটার এবার দুই বলের চুক্তিতেই জায়গা পাচ্ছেন। নিষে'ধাজ্ঞা ভোগ শেষে ফেরায় থাকছেন সাকিব আল হাসানও। তার মতই সব ফরম্যাটের চুক্তি হচ্ছে তামিম ইকবাল ও মুশফিকুর রহিমের সাথে।

তবে মাহমুদউল্লাহ রিয়াদকে শুধু সাদা বলের চুক্তির জন্য বিবেচনা করা হচ্ছে।অবশ্য সূত্র জানিয়েছে, বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন চাইলে লাল বলের চুক্তিতেও থাকবেন রিয়াদ। এর আগে রিয়াদকে টেস্ট দলের বাইরে রাখা নিয়ে অসন্তোষ প্রকাশ করেছিলেন বিসিবি সভাপতি।

সৌম্য বাদ পড়তে চললেও আরেক আলোচিত ক্রিকেটার লিটন দাসের ব্যাপারে কোনো সি'দ্ধান্ত জানা যায়নি। মুস্তাফিজুর রহমান জায়গা পাচ্ছেন শুধু সাদা বলে। তরুণদের মধ্যে সাদা বলের চুক্তিতে জায়গা পাবেন আফিফ হোসেন ধ্রুব ও নাঈম শেখ। নাজমুল হোসেন শান্ত শুধু টেস্টের বিবেচনায় থাকছেন। একইভাবে আবু জায়েদ চৌধুরী রাহী, এবাদত হোসেনরাও মুমিনুল হকের সাথে শুধু লাল বলের চুক্তিতে থাকবেন।

আগামী বোর্ড সভায় নীতিনির্ধারকদের পক্ষে এমনই খসড়া দাখিল করা হবে বিসিবির কাছে। বিসিবির গত বছরের কেন্দ্রীয় চুক্তি অনুযায়ী লাল বলের চুক্তি ছিল তামিম ইকবাল, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মো হা'ম্ম'দ মিঠুন, তাইজুল ইসলাম, মেহেদী হাসান মিরাজ, মুমিনুল হক, নাঈম হাসান, আবু জায়েদ চৌধুরী রাহী ও এবাদত হোসেনের সাথে।

সাদা বলের চুক্তি ছিল তামিম ইকবাল, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মো হা'ম্ম'দ মিঠুন, তাইজুল ইসলাম, মেহেদী হাসান মিরাজ, মাহমুদউল্লাহ রিয়াদ, মো হা'ম্ম'দ সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান, আফিফ হোসেন ধ্রুব ও নাইম শেখের সাথে।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!