1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
মঙ্গলবার, ২২ জুন ২০২১, ০৭:৫৯ পূর্বাহ্ন

নাম পরিবর্তন করেছেন যে ৫ তারকা ক্রিকেটার

  • সময় মঙ্গলবার, ৮ জুন, ২০২১
  • ৩৮ পঠিত

ব্যক্তির আসল পরিচয় হয় তার কর্মে। এর পরেই তিনি সেই নামে বিখ্যাত হয়ে ওঠেন। তবে জানেন কি, মাস্টার ব্লাস্টার শচীনের বাবা ‘বিখ্যাত স'ঙ্গীত শিল্পী’ শচীন দেব বর্মনের অনুরাগী হওয়ায় তার নাম অনুসারে পুত্রের নামও রেখেছিলেন ‘শচীন’।

তবে কোন ব্যক্তি বিশেষ কারণ ছাড়া তার নাম পরিবর্তন করেন না, কিন্তু এমন কয়েকজন ক্রিকেটার ছিলেন বা রয়েছেন যারা কোনো কারণ ছাড়াই তাদের নাম পরিবর্তন করেছিলেন। এই তালিকায় রয়েছেন অবশ্য দুই ভারতীয় ক্রিকেটার। এবার তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক:-

আজগর আফগান: আফগানিস্তানের তিনটি ফর্ম্যাটেই নেতৃত্ব দিয়েছেন আজগর আফগান। প্রথম দিকে তিনি আসগর স্টানিকজাই নামে পরিচিত ছিলেন। কোনও কারণ প্রকাশ না করে হঠাৎ আসগর স্টানিকজাই থেকে আসগর আফগান নামে পরিবর্তন করেন।

মোহম্ম'দ ইউসুফ: পাকিস্তানের বিখ্যাত ব্যাটসম্যান মো হা'ম্ম'দ ইউসুফ ইসলাম ধ'র্ম গ্রহণ করেন। এই খ্রিস্টধ'র্মের ক্রিকেটারের আগে নাম ছিল ইউসুফ ইওহানা। তার ক্রিকেট ক্যারিয়ারের শেষ দিকে কোনরকম ই'ঙ্গিত না দিয়েই হঠাৎ ধ'র্ম পরিবর্তন করা দেখে অনেকেই অবাক হয়েছিলেন।

মনসুর আলী খান পতৌদি: পতৌদি বংশের নবাব হিসেবে পরিচিত ছিলেন মনসুর আলী খান। ভারত সরকার দ্বারা রাজপুত্র উপাধি বন্ধ করার কারণে, তাকে নাম পরিবর্তন করতে হয়েছিল। তিনি পূর্বে নবাব পতৌদি জুনিয়র নামে পরিচিত ছিলেন, এরপরে তিনি মনসুর আলী খান পতৌদি নামে পরিচিত হন।

বব উইলস:বব উইলস হলেন ইংল্যান্ডের বিখ্যাত ফাস্ট বোলার, তার দ্রুত বোলিংয়ের জন্য পরিচিত ছিলেন। যখন তিনি ক্যারিয়ার শুরু করেন তার নাম ছিল জর্জ উইলস। কিন্তু তিনি সেই সময় দুর্দান্ত স'ঙ্গীতশিল্পী বব ডিলানের বিশাল অনুরাগী ছিলেন তাই নিজেও ববের নাম গ্রহণ করে বব উইলসন রাখেন।

তিলকরত্নে দিলশান: দিলশানের “দিলস্কুপ” বিখ্যাত শট গু'লির মধ্যে একটি। তিনি এমন একটি পরিবারে জন্মগ্রহণ করেছিলেন যেখানে বাবা ছিলেন মুসলিম, আর মা বৌ'দ্ধ পরিবারের। জন্মসুত্রে তার নাম ছিল তুয়ান মোাম্ম'দ দিলশান। কিন্তু বাবা মায়ের বিচ্ছেদের পরে, দিলশান তাঁর মায়ের ধ'র্ম গ্রহণ করেন। তাই তিনি মো হা'ম্ম'দকে তাঁর নাম থেকে সরিয়ে তিলকারত্নে যুক্ত করেছিলেন।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!