1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
মঙ্গলবার, ২২ জুন ২০২১, ০৮:২২ পূর্বাহ্ন

ভারত ও পাকিস্তানের সম্মিলিত টি- ২০ একাদশ, দেখুন শক্তিশালী এই দল

  • সময় মঙ্গলবার, ৮ জুন, ২০২১
  • ৪০ পঠিত

গত এক দশক ধরে ভারত-পাকিস্তানের মধ্যে কোনও দ্বিপক্ষীয় সিরিজ হয়নি। যদিও দুই দলই বিশ্বকাপ এবং এশিয়া কাপে মুখোমুখি হয়েছে। দুটি দলই মুখিয়ে থাকে একে অ'পরের বিরু'দ্ধে খেলতে। ভারতীয় দলে বিরাট কোহলি, রোহিত শর্মা, জসপ্রিত বু মর'াহের মতো দুর্দান্ত খেলোয়াড় রয়েছে।

একই সাথে পাকিস্তানে বাবর আজম, মহম্ম'দ রিজওয়ান, শাহীন আফ্রিদির মতো খেলোয়াড়রাও উপস্থিত আছেন। বিরাট কোহলির নেতৃত্বে ভারতীয় দল জিততে থাকলেও বাবর আজমের নেতৃত্বাধীন দলটি জিততে শিখেছে। যদি এই উভয় দলের শীর্ষ খেলোয়াড় এক হয়ে যায়, তবে ভারত-পাকিস্তানের সম্মিলিত প্লেয়িং ইলেভেন শক্তিশালী হয়ে উঠবে।

রোহিত শর্মা: শুধু ভারতীয় দলই নয়, বিশ্বের সবচেয়ে বিস্ফোরক ও নির্ভরযোগ্য ব্যাটসম্যান রোহিত শর্মা ছাড়া আর কে আছেন, যিনি ওপেনার হিসাবে নির্বাচিত 'হতে পারেন। ১১১ ম্যাচে ৪ সেঞ্চুরির সাহায্যে ২২ টি হাফ-সেঞ্চুরিও করেছেন রোহিত। শুধু তাই নয়, টি- ২০ ক্রিকে'টেও তার নাম দ্বিতীয় সর্বোচ্চ রানের সংখ্যা ২৮৬৪। টি- ২০ তে দ্রুততম (৩৫ বল) সেঞ্চুরি করার রেকর্ডও হিটম্যানের নামে।

মহম্ম'দ রিজওয়ান: পাকিস্তানের ডানহাতি ওপেনার মহম্ম'দ রিজওয়ান খেলেছেন মাত্র ৩৬ টি টি- ২০ন্টি ম্যাচ। তবে, একটি সেঞ্চুরি এবং ছয়টি হাফ-সেঞ্চুরির সাহায্যে ৮৪৩ রান করে তিনি পাকিস্তানের বিস্ফোরক ব্যাটসম্যানদের মধ্যে জায়গা করে নিয়েছেন। এমন পরিস্থিতিতে রোহিত শর্মা'র সাথে ইনিংস ওপেনের ক্ষেত্রে তিনি পুরোপুরি উপযোগী।

বিরাট কোহলি: বর্তমানে বিশ্বের সেরা ব্যাটসম্যান হিসাবে পরিচিত ভারত অধিনায়ক বিরাট কোহলির চেয়ে কে আরও ভাল আছেন, তিনি এই দলের নেতৃত্ব দিতে পারে। এছাড়াও, দলের অবস্থানের জন্য সংখ্যাগু'লিও সবচেয়ে উপযুক্ত। টি- ২০ তে তাঁর নামে সর্বোচ্চ ২৮ হাফ-সেঞ্চুরির পাশাপাশি ৩১৫৯ রান রয়েছে তার নামে। আন্তর্জাতিক টি- ২০ তে সর্বোচ্চ ৫২.৬৫ গড়ে তিনি দলের টপ অর্ডার শক্তিশালী করবেন।

বাবর আজম: পাকিস্তান দলের সবচেয়ে নির্ভরযোগ্য খেলোয়াড় এবং পাকিস্তানের বিরাট কোহলি নামে পরিচিত বাবর আজম তার জাতীয় দলের অধিনায়কত্ব পেয়েছেন, তবে তিনি অবশ্যই এই দলে সহ-অধিনায়কত্ব পেতে পারেন। ৫৪ টি টি- ২০ ম্যাচে ১ টি সেঞ্চুরি ও ১৮ টি হাফ সেঞ্চুরি করা বাবরও ২ হাজারেরও বেশি রান করেছেন।

ঋষভ পন্থ: দুটি দলই যদি জাতীয় পর্যায়ে তুলনা করা হয় তবে বর্তমানে ভারতের ঋষভ পন্থের চেয়ে ভাল উইকেটকিপার ব্যাটসম্যান আর কেউ পেতে পারেন না। ঋষভ বর্তমানে সেরা ম্যাচের ফিনিশারদের মধ্যে বিবেচিত। ঋষভ সর্বোচ্চ ৬৫ স্কোরে ও ২ টি হাফ-সেঞ্চুরি নিয়ে ৩২ টি -২০ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন, তিনি এই দলের পক্ষে ট্রাম্প কার্ড হিসাবে প্রমাণ 'হতে পারেন।

হার্দিক পাণ্ডিয়া: ভারতীয় দলের হয়ে বল ও ব্যাট দুটিই দুর্দান্ত পারফরম্যান্স দেওয়া হার্দিক পাণ্ডিয়ার চেয়ে এই দলটিতে আরও সেরা অলরাউন্ডার খেলোয়াড় পেতে পারে না। ৪৮ টি আন্তর্জাতিক টি- ২০ ম্যাচে ৪৭৪ রান করার পাশাপাশি ৪১ উইকেট শিকারী পাণ্ডিয়া বিস্ফোরক ব্যাটসম্যানদের মধ্যে গণ্য হয়।

রবীন্দ্র জাদেজা: ৫০ টি টি- ২০ আন্তর্জাতিক ম্যাচে ২১৭ রানের পাশাপাশি ৩৯ উইকেট শিকারী ভারতীয় দলের প্রধান অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা দীর্ঘ ছক্কা মা'রতে বিশেষ পারদর্শী। আইপিএল চলাকালীন তার খেলায়ও উন্নতি দেখা গিয়েছে। শুধু তাই নয়, জাদেজা আস্তে আস্তে নিজেকে ফিনিশার হিসাবে প্রমাণ করছেন।

শাদাব খান: পাকিস্তানের বোলিং অলরাউন্ডার শাদাব খান তার ৪৬ টি টি- ২০ ম্যাচে একটি ইনিংসে ৪ উইকেট নিয়ে মোট ৫৩ উইকেট শিকার করেছেন। শুধু তাই নয়, দলের হয়ে স্পিন বোলিং ছাড়াও তিনি যোগ করেছেন ১৮৩ রান। তিনি এই দলের জন্য খুব উপকারী প্রমাণ 'হতে পারেন।

ফাহিম আশরাফ: পাকিস্তানি দলের পেস বোলার ফাহিম আশরাফ ডান হাতে বোলিংয়ের পাশাপাশি বাম হাতে ব্যাট করতে পারেন। বোলিং অলরাউন্ডার হিসাবে জাতীয় দলে জায়গা পাওয়া ফাহিম ৩২ টি টি- ২০ ম্যাচে ৩৫ উইকেট নিয়ে ২০২ রান করেছেন।

জসপ্রিত বু মর'াহ: টি- ২০ ম্যাচগু'লির কথা আসলে ভারতীয় পেস বোলার জসপ্রিত বু মর'াহকে বাছাই করা হবে না, এটি 'হতে পারে না। ইয়র্কার কিং হিসাবে খ্যাত এবং ডেথ ওভারে দুর্দান্ত বোলিংয়ের জন্য পরিচিত বু মর'াহকে বিশ্বের সেরা পেস বোলারদের মধ্যে গণ্য করা হয়। ৫০ টি টি- ২০ ম্যাচে ৫৯ উইকেট শিকারী বু মর'াহ এই দলের পেস বোলিংয়ের পক্ষে সবচেয়ে উপযুক্ত।

শাহীন আফ্রিদি: পেস বোলিংয়ে বু মর'াহকে স মর'্থন করার জন্য কেবল একটি নামই মনে আসে এবং তা হল শাহীন আফ্রিদি। বিশ্বের কোনও ব্যাটসম্যান এই দুজনের জুটি পেরিয়ে যেতে পারেন না। আফ্রিদি তার ২৫ টি টি- ২০ ম্যাচে ২৭ উইকেট নিয়েছেন। এছাড়াও তার বলগু'লিতে প্রচুর গতি রয়েছে।

Post navigation

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!