1. bappy.ador@yahoo.com : admin :
  2. hostctg@gmail.com : Sports Editor : Sports Editor
  3. Onlynayeemkhanbd@gmail.com : Admin admin : Admin admin
  4. afnafrahel@gmail.com : afnafrahel@gmail.com Sports : afnafrahel@gmail.com Sports
মঙ্গলবার, ২২ জুন ২০২১, ০৮:৩৫ পূর্বাহ্ন

কটি ট্রফির আশায় কোপায় খেলার ঘোষণা আর্জেন্টিনার

  • সময় মঙ্গলবার, ৮ জুন, ২০২১
  • ৭৩ পঠিত

কত বছর হয়ে গেল, শিরোপা জেতা হয় না। আর্জেন্টিনার ফুটবল মহানায়ক লিওনেল মেসি ক্লাব পর্যায়ে সব ধরনের শিরোপা জিতলেও জাতীয় দলের হয়ে এখনো কিছুই জিততে পারেননি। অনেকের মতে, ক্যারিয়ারের শেষপ্রান্তে থাকা মেসির হাতে একটি আন্তর্জাতিক শিরোপা ওঠা জরুরি হয়ে গেছে। সে কারণেই কিনা, ব্রাজিলের নাজুক করো'নাভাইরাস পরিস্থিতির মাঝে কো'পা আমেরিকা খেলার ঘোষণা দিয়েছে আর্জেন্টিনা।

আগামী ১৩ জুন থেকে শুরু 'হতে যাওয়া দক্ষিণ আমেরিকার মহাদেশ সেরা প্রতিযোগিতাটিতে নিজেদের অংশ নেওয়ার বি'ষয়টি নিশ্চিত করেছে দেশটির ফুটবল অ্যাসোসিয়েশন। যদিও খোদ ব্রাজিলের জনগন তাদের দেশে এই আসর অনুষ্ঠিত করতে দিতে চায় না। ফাইনালের ভেন্যু বিখ্যাত মা'রাকানা স্টেডিয়ামের বাইরে ব্যানার ঝুলিয়ে দেওয়া হয়েছে, ‘কো'পা আমেরিকা নয়, করো'নাভাইরাসের টিকা চাই।’ ব্রাজিলসহ আরও কয়েকটি দলও চায় না এই আসরে অংশ নিতে।

এর মাঝেই আর্জেন্টিনার ফুটবল সংস্থা (এএফএ) এক বিবৃতিতে জানিয়েছে, ‘ফুটবল ইতিহাসে দলটি যে ক্রীড়া চেতনা দেখিয়েছে তার আলোকে কো'পা আমেরিকা-২০২১ এ আর্জেন্টিনার অবশ্যই অংশ নেবে।’ অন্যদিকে আর্জন্টিনার কোচ এএফএর বক্তব্যর বিরোধিতা না করলেও শঙ্কা প্রকাশ করেছেন, ‘নিশ্চিতভাবেই ব্রাজিলের করো'নাভাইরাস পরিস্থিতি আমা'দের মতোই, অথবা এর চেয়েও খারাপ। সেই বিবেচনায়, সেখানে খেলতে যাওয়ার সি'দ্ধান্তে একমত হওয়া কঠিন। তারপরও আমা'দের সেখানে যেতে হবে।’

উল্লেখ্য, করো'নায় পিছিয়ে যাওয়া কো'পার আসর এবার কলম্বিয়া এবং আর্জেন্টিনার যৌ'থ আয়োজনের কথা ছিল। কিন্তু কলম্বিয়ায় সরকারবিরোধী আন্দোলন এবং আর্জেন্টিনায় করো'নাভাইরাস পরিস্থিতির অবনতি হওয়ায় দেশ দুটি থেকে টুর্নামেন্ট সরিয়ে নেওয়া হয়। এরপর হুট করেই আয়োজক হিসেবে ব্রাজিলের নাম ঘোষণা করে কনমেবল। তখন থেকেই ব্রাজিলের জনগন এর বিরু'দ্ধে বিক্ষোভ শুরু করে। নিজ শহরে কো'পা আমেরিকা ম্যাচ বাতিলের হু’মকিও দিয়েছেন রিও ডি জেনিরোর মেয়র এডুয়ার্ডো পেস।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | স্পোর্টস গসিপ.কম
Theme Customized By Sports Gossip
error: Content is protected !!